অতীতে, macOS-এ তৃতীয় পক্ষের ফন্ট ইনস্টল করা একটি কঠিন কাজ ছিল-কিন্তু এখন আর নয়। অ্যাপল ফন্ট ইনস্টলেশন প্রক্রিয়াটিকে সুগম করেছে যাতে আপনি দ্রুত আপনার ম্যাকের ফন্ট সংগ্রহ কাস্টমাইজ করতে পারেন এবং সঠিকভাবে টাইপ করতে পারেন।

সাধারণত, স্বয়ংক্রিয় ইনস্টলেশন পদ্ধতি কোনো ঘটনা ছাড়াই macOS অপারেটিং সিস্টেমে বেশিরভাগ ফন্ট যুক্ত করবে, কিন্তু আপনার কাছে অন্যান্য বিকল্প রয়েছে। আসুন আপনার ম্যাকে তৃতীয় পক্ষের ফন্ট যুক্ত করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করি।

সমস্ত ইনস্টল করা তৃতীয় পক্ষের ফন্ট ফন্ট বুক অ্যাপের ব্যবহারকারী বিভাগে দৃশ্যমান। এখান থেকে আপনি অক্ষম করতে পারেন, অপসারণ করতে এবং ফন্টগুলিতে অন্যান্য পরিচালনার ক্রিয়া সম্পাদন করতে পারেন, যেমন ম্যাকের স্ট্যান্ডার্ড ফন্টগুলি পুনরায় ইনস্টল করা। অব্যবহৃত ফন্ট অক্ষম করা কোনো আইটেম সম্পূর্ণরূপে মুছে না দিয়ে আপনার সংগ্রহকে বিশৃঙ্খলামুক্ত করার একটি দুর্দান্ত উপায়।

ফন্ট বুকের মাধ্যমে তৃতীয় পক্ষের ফন্ট ইনস্টল করুন

আপনার যদি একটি TTF ফাইল খুলতে সমস্যা হয়, আপনি ফন্ট বুকের মাধ্যমে সরাসরি আপনার ম্যাকে ফন্ট যোগ করতে পারেন। বেশিরভাগ অংশে, এই পদ্ধতিটি অপ্রচলিত, কারণ স্বয়ংক্রিয় প্রক্রিয়াটি অনেক সহজ। যাইহোক, যখন সমস্যা দেখা দেয়, আপনাকে এইরকম পুরানো স্কুল কৌশল অবলম্বন করতে হতে পারে।

ম্যাকওএস-এ ম্যানুয়ালি থার্ড-পার্টি ফন্ট যোগ করুন

চরম পরিস্থিতিতে, আপনাকে ফন্ট বুককে সম্পূর্ণভাবে বাইপাস করতে হবে এবং আপনার ব্যবহারকারী লাইব্রেরির ফন্ট ফোল্ডারে একটি ফাইল যুক্ত করতে হবে।

প্রয়োজনে আপনি এখান থেকে যেকোনো অবাঞ্ছিত ফন্ট আইটেমও সরিয়ে ফেলতে পারেন।

macOS-এ তৃতীয় পক্ষের ফন্ট ইনস্টল করার সবচেয়ে সহজ উপায়

স্পষ্টতই, ম্যাকোসে ফন্ট যোগ করা একটি মোটামুটি সহজবোধ্য প্রক্রিয়া। এমনকি যদি স্বয়ংক্রিয় পদ্ধতি ব্যর্থ হয়, ম্যানুয়াল সমাধানগুলির একটিতে বেশিরভাগ সমস্যার সমাধান করা উচিত।

আপনি যদি একটি নির্দিষ্ট তৃতীয় পক্ষের ফন্টের সাথে সমস্যার সম্মুখীন হতে থাকেন, তাহলে এর কারণ হতে পারে দুর্নীতি। এই ক্ষেত্রে, আপনাকে অন্য উৎস থেকে TTF ফাইল ডাউনলোড করতে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *