আপনি এইমাত্র ওয়েব থেকে একটি ভিডিও ডাউনলোড করেছেন এবং লক্ষ্য করেছেন যে এটি একটি MKV ফাইল, কিন্তু আপনার iPhone বা iPad-এর অন্তর্নির্মিত অ্যাপগুলি শুধুমাত্র MP4 এবং MOV-এর মতো ভিডিও ফর্ম্যাটগুলিকে সমর্থন করে৷ ধন্যবাদ, একটি সমাধান আছে. আপনার iPhone বা iPad এ MKV ভিডিওগুলি কীভাবে চালাবেন তা দেখা যাক৷

মোবাইলের জন্য vlc ব্যবহার করে mkv ভিডিও চালান

ভিএলসি কম্পিউটারে উপলব্ধ একটি বিনামূল্যের মিডিয়া প্লেয়ার এবং এর মোবাইল অ্যাপটিকে মোবাইলের জন্য ভিএলসি বলা হয়। মোবাইল অ্যাপটিও বিনামূল্যে এবং আপনি এটি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারেন। VLC অ্যাপটি MKV সহ বিভিন্ন ফাইল ফরম্যাট সমর্থন করে। অতএব, অতিরিক্ত সফ্টওয়্যার ব্যবহার করে ফাইল প্রকার রূপান্তর করার ঝামেলা ছাড়াই আপনি যেকোনো সময়, যেকোনো জায়গায় আপনার ভিডিও দেখতে পারেন।

আপনার আইফোন বা আইপ্যাডে ডাউনলোড করা MKV ভিডিওগুলি কীভাবে চালাবেন

আপনি যখন আপনার iPhone বা iPad এ একটি ভিডিও ডাউনলোড করেন, তখন সেটি ফাইল অ্যাপের ডাউনলোড ফোল্ডারে সংরক্ষিত হয়। দুর্ভাগ্যবশত, আপনি যখন একটি MKV ভিডিওতে আলতো চাপবেন, আপনি শুধুমাত্র ভিডিও শিরোনাম এবং ফাইলের আকার দেখানো একটি ফাঁকা পৃষ্ঠা দেখতে পাবেন।

তাই, ভিএলসি অ্যাপ ডাউনলোড করার পর, আপনার আইফোন বা আইপ্যাডে আপনার MKV ভিডিওগুলি উপভোগ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

কিভাবে আপনার কম্পিউটার, iPhone এবং iPad এর মধ্যে MKV ভিডিও শেয়ার করবেন

আপনি যদি আপনার কম্পিউটারে একটি ভিডিও ডাউনলোড করে থাকেন কিন্তু আপনার iPhone বা iPad এ দেখতে চান, তাহলে দ্রুততম উপায় হল ভিডিওটি সরাসরি VLC অ্যাপের সাথে Wi-Fi এর মাধ্যমে শেয়ার করা।

আপনার iPhone বা iPad এ আপনার MKV ভিডিও উপভোগ করুন

যদিও Apple-এর ডিফল্ট অ্যাপগুলি MKV ভিডিও ফাইলগুলিকে সমর্থন করে না, তবুও আপনি মোবাইলের জন্য VLC ব্যবহার করে আপনার iPhone এবং iPad এ আপনার ভিডিও দেখতে পারেন৷ কিন্তু আপনি ওয়েব থেকে ভিডিও ডাউনলোড করার সময়, আপনি কপিরাইট আইন লঙ্ঘন করছেন না তা নিশ্চিত করার জন্য সতর্ক থাকুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *