নিঃসন্দেহে, একটি অ্যান্ড্রয়েড ফোন রুট করা কাস্টমাইজেশনের সুযোগ প্রসারিত করতে সাহায্য করে। যাইহোক, এটি মুদ্রার শুধুমাত্র একটি দিক।

সাধারণভাবে, রাউটিং এর কিছু অসুবিধাও আছে – যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল SafetyNet চালু করা। এটি ঘটলে, আপনার ফোনের কিছু অ্যাপ শনাক্ত করবে যে আপনার ফোন রুট করা আছে এবং কাজ করবে না।

সৌভাগ্যবশত, এই ধরনের অ্যাপগুলি থেকে রুট অ্যাক্সেস লুকানোর বিভিন্ন উপায় রয়েছে এবং এখনও কোনও সমস্যা ছাড়াই সেগুলি ব্যবহার করুন। সুতরাং, কিভাবে আপনি Android এ অ্যাপ্লিকেশন থেকে রুট অ্যাক্সেস লুকাতে পারেন? একবার দেখা যাক.

জাদু কি?

আপনি যদি কখনও “রাউটিং” শব্দটি শুনে থাকেন তবে আপনি সম্ভবত ম্যাজিক সম্পর্কেও শুনেছেন। যদি না হয়, নির্দেশাবলীতে যাওয়ার আগে, আপনাকে বুঝতে হবে ম্যাজিক আসলে কী এবং আপনি কীভাবে অলৌকিক কাজগুলি অর্জন করতে এই সরঞ্জামটি ব্যবহার করতে পারেন।

অ্যান্ড্রয়েড বিশ্বে, ম্যাজিক হল অ্যান্ড্রয়েড 6.0 বা উচ্চতর সংস্করণে চলমান ডিভাইসগুলিকে সমর্থন করার জন্য অ্যান্ড্রয়েড কাস্টমাইজ করার জন্য ওপেন-সোর্স টুলগুলির একটি স্যুট৷

সাধারণ মানুষের পরিভাষায়, এটি একটি শক্তিশালী টুল যা শুধুমাত্র রুট অ্যাক্সেসই দেয় না বরং অন্যান্য জিনিসের মধ্যে সিস্টেম ফাইলগুলিকে পরিবর্তন না করেই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম পরিবর্তন করার ক্ষমতাও দেয়। এটি আপনার ফোনকে সহজে টুইক করার জন্য ম্যাজিক মডিউলও প্রদান করে।

অ্যাপস থেকে রুট অ্যাক্সেস কিভাবে লুকাবেন

ধন্যবাদ, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে রুট অ্যাক্সেস লুকানোর জন্য ম্যাজিক ব্যবহার করতে পারেন। এইভাবে, আপনি অ্যান্ড্রয়েডে যেকোনো অ্যাপ দ্বারা রুট সনাক্তকরণকে বাইপাস বা ব্লক করতে সক্ষম হবেন। যাইহোক, আপনাকে ম্যাজিস্ক ব্যবহার করে আপনার ফোন রুট করতে হবে – আপনি যদি অন্য কোনো পদ্ধতি ব্যবহার করে আপনার ফোন রুট করে থাকেন তাহলে এটি কাজ করবে না।

আপনাকে নিশ্চিত করতে হবে যে ম্যাজিক আপনার ফোনে সম্পূর্ণরূপে ইনস্টল করা আছে এবং এটির সাথে এগিয়ে যাওয়ার আগে এটিতে সাম্প্রতিকতম স্থিতিশীল সংস্করণ রয়েছে।

রুট করা সবার জন্য নয়, আপনি যদি ঝুঁকি নিতে ইচ্ছুক হন তবে সুবিধাগুলি বিশাল হতে পারে। যদি কিছু ভুল হয়ে যায়, তাহলে আপনি আমাদের নির্দেশিকা ব্যবহার করে কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোনের ব্রিক আনব্রিক করবেন তা ঠিক করতে পারেন।

Magisk এর DenyList বৈশিষ্ট্য ব্যবহার করে রুট লুকান

Magisk একটি DenyList বৈশিষ্ট্য সহ প্রেরণ করে যা আপনাকে রুট অ্যাক্সেস সনাক্ত করে অ্যাপগুলিকে কালো তালিকাভুক্ত করতে দেয়। সরলতার স্বার্থে, আমরা Google Pay (একটি অর্থপ্রদানের অ্যাপ) এর রুট সনাক্তকরণ ব্লক করতে যাচ্ছি।

এটাই. এখন, পরের বার যখন আপনি অ্যাপটি খুলবেন—আপনি “ডিভাইসটি রুট করা হয়েছে, আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন না” এর মতো কোনো বিজ্ঞপ্তি পাবেন না।

এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার বিষয়ে একটি দুর্দান্ত জিনিস হল যে আপনি যে কোনও সংখ্যক অ্যাপকে কালো তালিকাভুক্ত করতে পারেন; আপনাকে শুধু একই স্ক্রিনে প্রতিটি অ্যাপ টগল করতে হবে।

হাইড ম্যাজিক অ্যাপ দ্বারা রুট লুকান

সাধারণত, DenyList পদ্ধতিটি Android সংস্করণ 6 বা উচ্চতর চলমান প্রায় সমস্ত Android ডিভাইসে কাজ করা উচিত। তবে, আপনি যদি এখনও কোনও সমস্যার সম্মুখীন হন, তবে হাইড ম্যাজিক অ্যাপটি আপনার জন্য শেষ অবলম্বন।

এর পরে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। একবার এটি পুনরায় চালু হলে, আপনি যে অ্যাপটি থেকে রুট সনাক্তকরণ বাইপাস করতে চান সেটি আনইনস্টল করুন। অ্যাপটি আনইনস্টল করা ঐচ্ছিক, তবে আমরা এটির সুপারিশ করছি।

অবশেষে, আপনার ফোন রিবুট করুন এবং আনইনস্টল করা অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।

কিছু অ্যাপের উন্নত সংস্করণ ব্যবহার করার পরিবর্তে, রুট অ্যাক্সেস চেক করুন, শুধু আপনার ফোনে ম্যাজিক অ্যাপ অনুসন্ধান করুন। এবং, যখন তারা জানতে পারে যে ম্যাজিক অ্যাপটি ইনস্টল করা আছে, তখন তারা ধরে নেয় যে আপনার ফোন রুটেড।

সর্বোপরি, রুট করা বৈধ, এবং রুট করা ডিভাইসে অ্যাপগুলিকে ব্যবহার করা থেকে বিরত রাখা রুট করার একেবারে বিন্দুর বিরুদ্ধে যায় বলে মনে হয়, যা আপনার ডিভাইসের উপর আরও নিয়ন্ত্রণ রাখতে হবে। যাইহোক, রুট করার সাথে নিরাপত্তা ঝুঁকি থাকতে পারে, যে কারণে বিশেষ করে ফাইন্যান্স অ্যাপগুলি এটির অনুমতি দেয় না।

ম্যাজিক দিয়ে রাউটিং এর উপর আরো নিয়ন্ত্রণ পান

এতে কোন সন্দেহ নেই যে ম্যাজিক বিভিন্ন দরকারী কাজের জন্য একটি চমৎকার হাতিয়ার। উদাহরণস্বরূপ, আপনি রুট অ্যাক্সেস লুকাতে পারেন, আপনার ফোন রুট করতে পারেন, বিভিন্ন ম্যাজিক মডিউল ইনস্টল করতে পারেন এবং আরও অনেক কিছু। একবার আপনি ম্যাজিকের শক্তির গভীরে প্রবেশ করলে, আপনি Android পরিবেশের অভিযোজনযোগ্যতার প্রশংসা করবেন।

যাইহোক, Android এ বড় নিরাপত্তা আপগ্রেডের কারণে, কিছু অ্যাপ এখনও রুট সনাক্ত করতে পারে। উপরন্তু, আপনি যদি একটি কাস্টম রম চালান, তাহলে এই ধরনের সমস্যার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

কিন্তু চিন্তা করবেন না; নতুন সমস্যার সাথে নতুন সমাধান আসে। আমরা নতুন পদ্ধতি যোগ করার জন্য সময়ে সময়ে এই নির্দেশিকা আপডেট করব এবং নিশ্চিত করব যে আপনি কোনও ঝামেলা ছাড়াই আপনার কাজটি সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *