যদি আপনার স্যামসাং ফোন বা ট্যাবলেট আপনাকে বিরক্ত করে, আপনি সমস্যাটি সমাধান করতে নিরাপদ মোডে বুট করতে পারেন। একবার আপনি সমস্যার কারণ নির্ধারণ করার পরে, আপনি আপনার ডিভাইসটিকে তার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দিতে এবং এটি সমাধান করতে পারেন।

কিন্তু আপনি কিভাবে একটি স্যামসাং ফোন বা ট্যাবলেটে নিরাপদ মোড বন্ধ করবেন? আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে.

স্যামসাং ডিভাইসে নিরাপদ মোড কি?

নিরাপদ মোড সাময়িকভাবে আপনার ডিভাইসে ডাউনলোড করা কোনো তৃতীয় পক্ষের অ্যাপকে অক্ষম করে। যদি আপনার ফোন বা ট্যাবলেট অনিয়মিত আচরণ করে, তবে নিরাপদ মোড সমস্যাটি নির্ণয়ের একটি উপায়। উদাহরণস্বরূপ, যদি আপনার ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায় বা আপনি স্বাভাবিক ব্যবহারের সময় একটি নেটওয়ার্ক সংযোগ বজায় রাখতে না পারেন, তাহলে সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে আপনি নিরাপদ মোডে বুট করতে পারেন। যদি এটি না হয়, তাহলে আপনি অনুমান করতে পারেন যে একটি অ্যাপ সমস্যা আছে।

স্যামসাং ডিভাইসে কিভাবে নিরাপদ মোড নিষ্ক্রিয় করবেন

একবার আপনি সমস্যা সমাধান শেষ করে ফেললে, নিরাপদ মোড বন্ধ করার এবং আপনার ডিভাইসটিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার সময় এসেছে। আপনি এটি করার বিভিন্ন উপায় আছে.

শারীরিক পাওয়ার বোতামটি ধরে রাখুন এবং পুনরায় চালু করুন আলতো চাপুন।

বিজ্ঞপ্তি প্যানেল খুলতে উপরে থেকে নিচের দিকে সোয়াইপ করুন। নিরাপদ মোড চালু আছে আলতো চাপুন, তারপর নিশ্চিত করতে বন্ধ করুন আলতো চাপুন।

ডিভাইসটিকে জোর করে পুনরায় চালু করতে শারীরিক পাওয়ার বোতাম এবং ভলিউম ডাউন চেপে ধরে রাখুন।

অন্যান্য ডিভাইসের সমস্যা সমাধানের জন্য নিরাপদ মোড ব্যবহার করুন

সেফ মোড নিজেই আপনার স্যামসাং ডিভাইসের সমস্যার সমাধান নয়। আপনার এটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা উচিত নয়, বরং একটি অ্যাপের ত্রুটি আছে কিনা তা নির্ধারণ করার উপায় হিসাবে, তাই একবার আপনার কাজ হয়ে গেলে নিরাপদ মোড বন্ধ করতে ভুলবেন না।

নিরাপদ মোড শুধুমাত্র Android এর অনন্য বৈশিষ্ট্য নয়। প্রকৃতপক্ষে, সমস্ত ভাল অপারেটিং সিস্টেম, যেমন iOS, macOS এবং Windows 11, সবই তাদের নিজস্ব একটি নিরাপদ মোড অফার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *