বৃহৎ, ব্যস্ত দলগুলিতে কাজ করার জন্য কর্মপ্রবাহ এবং প্রকল্পগুলি পরিচালনা করার একটি সুগম পদ্ধতির প্রয়োজন যাতে সবাই একই পৃষ্ঠায় থাকে এবং তারা যা করছে তাতে আত্মবিশ্বাসী বোধ করে। এটি ছাড়া, এটি বিশৃঙ্খল বোধ করতে পারে এবং লোকেদের পক্ষে জিনিসগুলি মিস করা বা উপেক্ষা করা সহজ।

Hive হল একটি প্রজেক্ট ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের মাথায় রেখে তৈরি করা হয়েছিল, একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস প্রদান করে। আসুন হাইভের কিছু ব্যতিক্রমী বৈশিষ্ট্য দেখি যা আপনি সুবিধা নিতে এবং উত্পাদনশীলতা উন্নত করতে পারেন।

হাইভ কি?

যদিও হাইভ প্রাথমিকভাবে একটি প্রজেক্ট ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম হিসাবে ডাব করা হয়, এটি তার চেয়ে অনেক বেশি অফার করে। এটি কাজ এবং কাজগুলি পরিচালনা এবং সহযোগিতা করার, টিম ওয়ার্কফ্লো এবং অগ্রগতি ট্র্যাক করার এবং তথ্যের হাব হওয়ার একটি কার্যকর উপায়।

আপনি যখন একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করেন, তখন Hive এর সমস্ত বৈশিষ্ট্যের একটি 14-দিনের বিনামূল্যের ট্রায়াল অফার করে, যাতে আপনি আপনার যা প্রয়োজন তা খুঁজে পেতে পারেন।

এটি শুরু করা সহজ, এবং একজন নতুন ব্যবহারকারী হিসাবে, Hive আপনাকে এর কিছু মূল বৈশিষ্ট্যগুলি কীভাবে ব্যবহার করতে হয় তার একটি ভূমিকার মাধ্যমে নিয়ে যাবে৷ আপনি যে কোনো সময় এটি বন্ধ করতে পারেন, যদি আপনি এটি নিজের জন্য অনুভব করতে চান।

আপনার মৌচাক মেনু

আপনি যখন আপনার হাইভ অ্যাকাউন্টে লগ ইন করবেন, তখন আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকশন পৃষ্ঠায় নির্দেশিত করা হবে। আপনার স্ক্রিনের বাম দিকে একটি নীল মেনু আছে, যেখানে আপনি এর মধ্যে টগল করতে পারেন।

এর নীচে, আপনি গ্রুপগুলি দেখতে পাবেন, যেখানে আপনি কাজের টুকরোগুলিতে কাজ করার জন্য গ্রুপ চ্যাট তৈরি করতে পারেন এবং সরাসরি, যা পৃথক সহযোগীদের সাথে আপনার সমস্ত সরাসরি চ্যাটগুলিকে তালিকাভুক্ত করে৷ নীচে, আপনি একটি নতুন ইনস্ট্যান্ট মেসেজিং থ্রেড শুরু করতে নতুন বার্তা ক্লিক করতে পারেন।

হাইভ লোগোর পাশে আপনার মাউস ঘোরালে এবং দুটি লাইনের মধ্যে স্যান্ডউইচ করা তীরের মতো আইকনে ক্লিক করে আপনি যেকোনো সময় আপনার মেনুটি ভেঙে ফেলতে পারেন। একইভাবে, আপনি পৃষ্ঠার শিরোনামের পাশে তিন-রেখাযুক্ত আইকনে ক্লিক করে এটি ফিরিয়ে আনতে পারেন।

হাইভে ব্যক্তিগত টাস্ক ম্যানেজমেন্ট

হাইভ লোগোর পাশে আপনার মাউস ঘোরালে এবং দুটি লাইনের মধ্যে স্যান্ডউইচ করা তীরের মতো আইকনে ক্লিক করে আপনি যেকোনো সময় আপনার মেনুটি ভেঙে ফেলতে পারেন। একইভাবে, আপনি পৃষ্ঠার শিরোনামের পাশে তিন-রেখাযুক্ত আইকনে ক্লিক করে এটি ফিরিয়ে আনতে পারেন।

হাইভে ব্যক্তিগত টাস্ক ম্যানেজমেন্ট

Hive-এ, আপনি আপনার নিজের কাজের করণীয় তালিকা তৈরি করতে পারেন এবং আপনি এবং আপনার দলকে জড়িত প্রকল্পগুলিতে কাজগুলি ট্র্যাক করতে পারেন। আপনার সমস্ত অ্যাকশন দেখতে, শুধু মেনু থেকে অ্যাকশনে যান।

একটি ব্যক্তিগতকৃত করণীয় তালিকা তৈরি করা শুরু করতে, আপনি হয় সরাসরি টেক্সট বারে টাইপ করা শুরু করতে পারেন যা বলে কি করতে হবে? এবং দ্রুত যোগ করার জন্য এন্টার ক্লিক করুন, অথবা বিকল্পভাবে, আপনি আপনার স্ক্রিনের উপরের ডানদিকে নীল নতুন বোতামে ক্লিক করতে পারেন এবং একটি নতুন টাস্ক উইন্ডো আনতে অ্যাকশন নির্বাচন করতে পারেন।

এখানে, আপনি আপনার টাস্কের আরও সম্পূর্ণ বিশদ বিবরণ, যেকোন সাব-অ্যাকশন, একটি লেবেল যোগ করা, সংযুক্তি এবং মন্তব্য সহ পূরণ করতে পারেন। এছাড়াও আপনি প্রধান কাজ বা সাবটাস্কে অ্যাসাইনিদের যোগ করতে পারেন এবং একটি সময়সীমা বেছে নিতে পারেন। উইন্ডোর উপরের ডানদিকে, একটি ক্রিয়াকে জরুরী হিসাবে চিহ্নিত করা সহ অতিরিক্ত বিকল্পগুলি খুলতে তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন৷

একবার আপনি শেষ হয়ে গেলে, উইন্ডোর উপরের ডানদিকে X-এ ক্লিক করুন এবং আপনার কাজগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার করণীয় বিভাগে প্রদর্শিত হবে। তারপরে, এটিকে সম্পন্ন হিসাবে চিহ্নিত করতে এটির বাম দিকে ধূসর টিকটিতে ক্লিক করুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সম্পন্ন ট্যাবে চলে যাবে।

হাইভ প্রকল্প ব্যবস্থাপনা

যখন আপনি মেনুতে প্রজেক্টে ক্লিক করেন, তখন আপনাকে প্রজেক্ট নেভিগেটর পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি যে সমস্ত প্রকল্পের সাথে জড়িত তা দেখতে পাবেন। একটি নতুন প্রকল্প যোগ করতে, নীল নতুন প্রকল্প বোতামে ক্লিক করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। . একটি শিরোনাম, রঙ, সময় সীমা এবং অ্যাসাইনি যোগ করতে।

শেষ বিভাগে, আপনি প্রদত্ত টেমপ্লেটগুলি থেকে একটি প্রকল্প বিন্যাস চয়ন করতে পারেন, যার মধ্যে রয়েছে স্ট্যাটাস ভিউ, টিম ভিউ, লেবেল ভিউ, ক্যালেন্ডার, গ্যান্ট ভিউ এবং টেবিল ভিউ। প্রতিটি দেখতে একটু ভিন্ন, যা প্রকল্প পরিচালনার সাথে অনেক নমনীয়তা প্রদান করে।

একবার আপনি খুশি হলে, প্রকল্প তৈরি করুন ক্লিক করুন। আপনার নতুন প্রজেক্ট প্রজেক্টের নীচে আপনার মেনুতে প্রদর্শিত হবে, এবং আপনি নিজেকে বা অন্যদের জন্য বরাদ্দ করা যেকোনো কাজ আপনার অ্যাকশন পৃষ্ঠায় প্রদর্শিত হবে। আপনি যেকেউ এই প্রকল্পে আমন্ত্রণ জানাবেন তারা রিয়েল টাইমে এটি দেখতে এবং এতে অবদান রাখতে সক্ষম হবেন, আপনার সহকর্মীদের সাথে প্রজেক্টের সহযোগিতা প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *