কোনো অভিজ্ঞতা ছাড়াই কি দূর থেকে নিজেকে সমর্থন করা সম্ভব? বাড়ি থেকে কি সত্যিকারের কাজ আছে যা সেখানে আছে যে আপনি অবতরণ করার জন্য যথেষ্ট ভাগ্যবান হতে পারেন?

এটি আপনি কী চান তা জানার বিষয়ে, কোথায় দেখতে হবে তা জানা এবং কীভাবে অন্য যে কোনও ক্যারিয়ারের মতো সেরা ছাপ তৈরি করা যায়। আমাদের পরিবর্তিত বিশ্বে কোনও অভিজ্ঞতা ছাড়াই কীভাবে বাড়ি থেকে কাজ করবেন তা এখানে।

দূর থেকে কাজ করা: আপনার জন্য কোন কাজটি সঠিক?

আপনার জীবনবৃত্তান্ত পাঠানোর আগে, আমরা সুপারিশ করি যে আপনি একজন পেশাদার হিসাবে আপনি কোথায় দাঁড়িয়েছেন তা সততার সাথে এবং স্পষ্টভাবে মূল্যায়ন করুন।

একবার আপনি কিছু স্ব-আবিষ্কার করে ফেললে, আপনি আপনার একটি সত্য কলিং খুঁজে পেতে আরও পর্যাপ্তভাবে সজ্জিত হবেন। আপনার বিকল্প কি?

হোম জবস থেকে সেরা কাজ কি কি?

ধরা যাক আপনি শুরু থেকে শুরু করছেন। বাড়ি থেকে কাজ করার জন্য কারও জন্য সেরা কাজগুলি কী কী?

এটি একমাত্র সৃজনশীল নয় যারা অনলাইনে কাজ করে হত্যা করার জন্য দাঁড়ানো। এই পদগুলির মধ্যে কিছুর জন্য আপনাকে তাদের এন্ট্রি-লেভেল অ্যানালগগুলিতে কিছু অভিজ্ঞতা অর্জনের প্রয়োজন হতে পারে, তবে এগুলি সমস্ত ক্যারিয়ারের লক্ষ্য যা আপনি একজন পেশাদার হিসাবে বিকাশের আকাঙ্ক্ষা করতে পারেন।

কোন কাজটি আপনাকে বাড়ি থেকে দূরবর্তীভাবে কাজ করতে দেয় তার কোন স্পষ্ট সংজ্ঞা নেই, আপনি দূর থেকে কাজ করতে পারবেন তা ছাড়া। বাড়িতে কাজ করার সুযোগগুলি সমস্ত আকার এবং আকারে আসে, তাই শুধুমাত্র উপরে তালিকাভুক্ত বিস্তৃত উদাহরণগুলিতে আপনার অনুসন্ধান সীমাবদ্ধ না করার চেষ্টা করুন।

কিভাবে দূরবর্তী কাজ খুঁজে পেতে: আপনার সেরা পা এগিয়ে রাখা

আপনি যে চাকরির বোর্ডগুলি দেখেন তার চেয়ে নিয়োগ পাওয়ার জন্য আরও অনেক কিছু রয়েছে — যদি আপনার জীবনবৃত্তান্তের অভাব থাকে, উদাহরণস্বরূপ, আপনি নিজেকে আপনার বেল্টের নীচে আরও বেশি লোকের কাছে পৌঁছে দিতে পারেন।

কিছু ধরণের লোকের জন্য, যেমন নবীনদের জন্য, এটি অনেক সম্ভাব্য সমাধান সহ একটি অনিবার্য সমস্যা। উদাহরণস্বরূপ, আপনি আপনার ম্যাট্রিকুলেশনের সময় যে অভিজ্ঞতা এবং সহযোগিতামূলক কাজের সাথে আপনার জীবনবৃত্তান্ত লিঙ্ক করতে পারেন।

বিকল্পভাবে, আপনি আপনার ক্ষেত্রে স্বেচ্ছাসেবক কাজ করে কিছু অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হতে পারেন, যেমন একটি অলাভজনক জন্য লেখা, অথবা এমনকি আপনি যে কাজটি স্বাধীনভাবে করেছেন তার একটি ডেমো পোর্টফোলিও তৈরি করা। এটি গ্রাফিক ডিজাইনারদের জন্য একটি জনপ্রিয় রুট—আপনার প্রিয় ব্র্যান্ডের ওয়েবসাইট বা লোগোকে সম্পূর্ণরূপে রূপান্তরিত করার জন্য নিজেকে চ্যালেঞ্জ করার চেষ্টা করুন।

কিছু শিল্পে, যেমন ডাটা এন্ট্রি, প্রশাসনিক কাজ এবং অন্যান্য, একটু বেশি ঐতিহ্যবাহী ধরনের স্ট-অ্যাট-হোম চাকরি, আপনি আক্ষরিক অর্থে কোনো অভিজ্ঞতা ছাড়াই পার হতে পারেন। বাড়ির চাকরি থেকে এন্ট্রি-লেভেলের কাজ সবসময় উত্তেজনাপূর্ণ হয় না, তবে আপনার অভিজ্ঞতাকে স্বপ্নের চাকরিতে পরিণত করার সঠিক উপায় যা পরে স্বপ্নের চাকরিতে পরিণত হতে পারে।

আমাদের দৃষ্টিভঙ্গি: শুধু আবেদন করতে থাকুন, এবং আপনার কাছে ফিরে আসা জায়গাগুলির ধরনগুলিতে মনোযোগ দিন৷ যদি আপনার ফলাফল নিরুৎসাহিত হয়, আপনার আবেদন বা কভার লেটার সম্পর্কে এমন কিছু থাকতে পারে যা আপনাকে দরজায় থামিয়ে দিচ্ছে। পুনর্মূল্যায়ন করুন, পরিমার্জন করুন, যখনই সম্ভব পরামর্শের জন্য জিজ্ঞাসা করুন এবং আপনি যে ধরনের জীবনবৃত্তান্ত বা পোর্টফোলিও তৈরি করার চেষ্টা করছেন তার উদাহরণগুলি অনলাইনে খুঁজে বের করার চেষ্টা করুন।

অনলাইনে দূরবর্তী কাজ কোথায় পাবেন

দূরবর্তী কাজ খুঁজে পেতে সেরা সাইট কি কি? ঘরে বসে কাজ করার সুযোগ অনলাইনে প্রচুর। আপনি সম্ভবত ইতিমধ্যেই অনলাইনে চাকরি খোঁজার মূলধারার অনেক উপায় সম্পর্কে জানেন, যেমন প্রকৃতপক্ষে, মনস্টার, লিঙ্কডইন এবং আরও অনেক কিছু।

যদিও এই জব বোর্ড প্ল্যাটফর্মগুলির কোনওটিই দূরবর্তী কাজের উপর বিশেষভাবে ফোকাস করে না, আপনি প্রায়শই এক বা একাধিক “রিমোট” বা “অনলাইন কাজ” ফিল্টারের সাহায্যে আপনার এলাকায় অনেক দূরবর্তী কাজের কাজ খুঁজে পাবেন। এটি ছাড়াও, আপনাকে আপনার অনুসন্ধানকে পরিমার্জিত করার পাশাপাশি সময় প্রতিশ্রুতিবদ্ধ করতে হবে। সব সময়? খন্ডকালীন? স্বাধীন? এটি সম্পূর্ণভাবে আপনার জন্য.

একজন ফ্রিল্যান্সার বনাম ফুল টাইম কাজ করার সুবিধা এবং অসুবিধাগুলি শেষ পর্যন্ত দুটি জিনিসে নেমে আসবে: আপনার আর্থিক চাহিদা, এবং আপনার পছন্দ এবং ধরে রাখার ক্ষমতা। যে কোনও ক্ষেত্রেই একটি শালীন জীবনযাপন করা সম্ভব – আপনি যদি কাজ করেন এবং কাজ করেন তবে আপনি গৃহ কর্মসংস্থানের মাধ্যমে দুর্দান্ত সাফল্য পাবেন।

মহামারী আঘাত হানার পর থেকে, অনেক কাজ-বাড়ি থেকে সরঞ্জাম এবং সফ্টওয়্যার বাস্তবায়ন প্রাধান্য পেয়েছে। জুম এবং স্ল্যাকের মতো অ্যাপগুলি বাড়ি থেকে কাজ করা আদর্শ হওয়ার আগে ভালভাবে বিদ্যমান ছিল, তবে তাদের মধ্যে অনেকগুলি গুরুতর পরিবর্তন পেয়েছে।

আপনাকে সাধারণত অনেক ক্ষেত্রে এই সরঞ্জামগুলিতে বিনিয়োগ করতে হবে না—অনেক কোম্পানির ট্রেলো, আসানা, বেসক্যাম্প এবং অনুরূপ উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন সহ তাদের নিজস্ব কর্পোরেট অ্যাকাউন্ট রয়েছে, যার অর্থ আপনাকে সেগুলি করতে হবে। আপনাকে সেগুলি ডাউনলোড করতে হবে এবং আপনার প্রদত্ত শংসাপত্র দিয়ে সাইন ইন করতে হবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *