Netflix এর থেকে বেছে নেওয়ার জন্য তিনটি পরিকল্পনা রয়েছে: বেসিক, স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম৷ এটি একটু বিভ্রান্তিকর, বিশেষ করে যখন অন্যান্য স্ট্রিমিং পরিষেবা যেমন অ্যামাজন প্রাইম ভিডিও এবং ডিজনি+ এর সাথে তুলনা করা হয়, যা একটি একক সাবস্ক্রিপশনে সবকিছু অন্তর্ভুক্ত করে।

Netflix প্রিমিয়াম প্ল্যানের সাথে, আপনি 4K বিষয়বস্তুর সুবিধা এবং একসাথে চারটি স্ক্রিনে দেখার ক্ষমতা পাবেন। কিন্তু এটি একটি উচ্চ মূল্য ট্যাগ সঙ্গে আসে. আমরা আলোচনা করতে যাচ্ছি যে এটির দাম কতটা মূল্যবান কিনা, এবং কিছু জিনিস শেলিং করার আগে আপনাকে বিবেচনা করতে হবে।

Netflix প্রিমিয়াম কি?

উল্লিখিত হিসাবে, তিনটি ভিন্ন Netflix পরিকল্পনা আছে। আপনি যখন একটি অ্যাকাউন্টের জন্য প্রথম সাইন আপ করেন তখন আপনি একটি চয়ন করেন, যদিও আপনি সর্বদা আপনার বিদ্যমান Netflix স্ট্রিমিং পরিকল্পনা পরিবর্তন করতে পারেন।

Netflix-এ দেখার জন্য সবকিছুই সব প্ল্যানে পাওয়া যায়, যদিও প্রিমিয়ামই একমাত্র প্ল্যান যা 4K-তে এর কিছু অফার করে।

অতএব, একটি প্রিমিয়াম পরিকল্পনার মূল্য অনুমান করার সময় আপনাকে তিনটি বিষয় বিবেচনা করতে হবে: খরচ, একযোগে দেখা এবং স্ট্রিম গুণমান। আসুন কিছু প্রশ্ন নিয়ে আলোচনা করি যা প্রিমিয়াম প্ল্যানটি আপনার জন্য উপযুক্ত কিনা তা নির্ধারণ করতে আপনার নিজেকে জিজ্ঞাসা করা উচিত।

কতজন লোক আপনার Netflix অ্যাকাউন্ট ব্যবহার করে?

প্রতিটি Netflix অ্যাকাউন্ট, আপনি যে পরিকল্পনায়ই থাকুন না কেন, পাঁচটি পর্যন্ত প্রোফাইল থাকতে পারে। এটি একটি Netflix অ্যাকাউন্ট ব্যবহারকারী প্রত্যেককে ব্যক্তিগতকৃত সুপারিশ, ঘড়ির তালিকা, অ্যাক্সেসিবিলিটি সেটিংস এবং আরও অনেক কিছু সহ তাদের নিজস্ব ডেডিকেটেড এলাকা থাকতে দেয়।

এর মানে হল যে যদি আপনার সঙ্গী সত্য-অপরাধের ডকুমেন্টারি পছন্দ করে, তাহলে তারা আপনার সুপারিশ বা আপনার “দেখতে থাকুন” ফিডকে প্রভাবিত না করেই তাদের প্রোফাইলে তাদের হৃদয়ের বিষয়বস্তুতে দেখতে পারে। .

প্রযুক্তিগতভাবে, আপনি যদি তাদের লগইন বিশদ বিবরণ দেন তবে পাঁচজনের বেশি লোক আপনার Netflix অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে, তবে তাদের সবার নিজস্ব প্রোফাইল নাও থাকতে পারে।

আপনি একবারে কতগুলি ডিভাইসে Netflix স্ট্রিম করতে পারেন তার সাথে এটি সমান নয় – এটি পরিকল্পনা-নির্ভর। বেসিক প্ল্যানে, আপনি একবারে শুধুমাত্র একটি ডিভাইসে স্ট্রিম করতে পারবেন। এর মানে হল যে আপনি যদি আপনার টিভিতে Netflix দেখছেন, আপনার সঙ্গী অ্যাকাউন্টে লগ ইন করতে এবং তাদের ফোনে এটি দেখতে পারবেন না, এমনকি তারা তাদের প্রোফাইল নির্বাচন করলেও।

প্রিমিয়াম প্ল্যান এটি একসাথে চারটি ডিভাইসে নিয়ে আসে। আপনি একই সংখ্যক ডিভাইসে অফলাইন দেখার জন্য Netflix সামগ্রী ডাউনলোড করতে পারেন। আপনি যদি একটি ব্যস্ত পরিবারে থাকেন বা একই Netflix অ্যাকাউন্ট ব্যবহার করে একটি বড় পরিবার থাকেন তবে এটি অপরিহার্য হবে। কিন্তু আপনি যদি অবিবাহিত হন বা এক দম্পতিতে থাকেন, তাহলে আপনাকে যথাক্রমে বেসিক বা স্ট্যান্ডার্ড প্ল্যান থেকে এক বা দুটি একযোগে স্ক্রিন দ্বারা ভালভাবে পরিবেশন করা হবে।

আপনি কি 4K সিনেমা এবং শো দেখবেন?

Netflix-এ 4K সামগ্রী রয়েছে যা 3840 x 2160 পিক্সেলে স্ট্রিম হয়৷ এর অর্থ হল ছবিতে আরও ডেটা রয়েছে এবং তাই এটি তীক্ষ্ণ এবং আরও বিশদ দেখায়, বিশেষত বড় স্ক্রিনে।

কিছু Netflix সামগ্রী ডলবি ভিশন এবং HDR10 সমর্থন করে। এগুলি হল রঙ এবং গতিশীল পরিসরের বর্ধিতকরণ যা আরও সঠিক চিত্র কর্মক্ষমতা প্রদান করে। শো এবং চলচ্চিত্রগুলিও ডলবি অ্যাটমসকে সমর্থন করে, যা 3D চারপাশের সাউন্ড ইফেক্ট প্রদান করে।

Netflix-এর সব কিছুই 4K-তে পাওয়া যায় না। সঠিক পরিমাণ প্রতিটি অঞ্চলে পরিবর্তিত হবে, তবে এটি প্রায় 1,500 শিরোনাম ছাড়িয়ে গেছে। এটি আপনাকে ব্যস্ত রাখার জন্য যথেষ্ট, কিন্তু এর মানে হল যে বেশিরভাগ সিনেমা এবং শো 4K নয়।

সাধারণভাবে, আধুনিক সিনেমা, শো এবং Netflix অরিজিনাল 4K-তে স্ট্রিম করা হয়, যদিও এটি নিশ্চিত নয়। চেক করার সর্বোত্তম উপায় হল Netflix এ “4K” অনুসন্ধান করা। অথবা, আপনি একটি শো বা চলচ্চিত্রের জন্য তথ্য প্রসারিত করার সময় 4K/আল্ট্রা HD ব্যাজটি সন্ধান করুন৷ আপনি যদি বেসিক বা স্ট্যান্ডার্ড প্ল্যানে থাকেন, বা এমন একটি ডিভাইস যা 4K-সামঞ্জস্যপূর্ণ নয় (নীচে আরও কিছু), আপনি এই ব্যাজটি দেখতে পাবেন না, যদিও সামগ্রীটি অনুসন্ধানের মাধ্যমে এখনও দৃশ্যমান হবে।

যেমন, প্রিমিয়াম প্ল্যানটি সার্থক কিনা তা নির্ধারণ করতে আপনি Netflix-এ যে ধরনের সামগ্রী দেখতে চান তা বিবেচনা করুন। আপনি যদি শুধুমাত্র পুরানো সিটকম এবং ক্লাসিক মুভিগুলিতে আগ্রহী হন তবে এগুলি 4K তে প্রবাহিত হওয়ার সম্ভাবনা কম। কিন্তু আপনি যদি সাম্প্রতিকতম ব্লকবাস্টার এবং Netflix মূল সামগ্রী উপভোগ করেন, তাহলে আপনি 4K-এ আরও অনেক কিছু দেখতে সক্ষম হবেন।

আপনার কি 4K ডিভাইস আছে?

আপনার স্ক্রিন 4K সমর্থন না করলে, আপনি 4K-এ Netflix-এ কিছু স্ট্রিম করতে পারবেন না। এটি আছে কিনা তা দেখতে আপনার টিভি বা মনিটরের জন্য প্রস্তুতকারকের নির্দেশিকা দেখুন।

ফায়ার টিভি স্টিক 4K এবং এনভিডিয়া শিল্ড সহ অনেকগুলি দুর্দান্ত 4K স্ট্রিমিং ডিভাইস রয়েছে, তবে 4K তে এই জাতীয় ডিভাইসগুলি ব্যবহার করার জন্য আপনার টিভিকে HDMI 2.0 এবং HDCP 2.2 সমর্থন করতে হবে।

একটি Windows কম্পিউটারে, আপনাকে অবশ্যই এজ বা Windows 10 অ্যাপ ব্যবহার করতে হবে। ম্যাকে, আপনাকে অবশ্যই Safari 11 বা তার পরে ব্যবহার করতে হবে।

আপনার স্ক্রিনের আকার এবং গুণমান নির্ধারণ করবে Netflix-এ 4K সামগ্রী কতটা ভালো দেখায়। টিভি বা মনিটর প্যানেল সস্তা হলে, আপনি সম্পূর্ণ সুবিধা দেখতে পাবেন না। সমানভাবে, একটি বড় 55-ইঞ্চি বা 65-ইঞ্চি টিভি একটি 40-ইঞ্চি টিভির চেয়ে 4K এর উচ্চ-রেজোলিউশন আউটপুট প্রদর্শন করবে।

এমনকি যদি আপনার টিভি 4K সমর্থন করে, আপনি দেখতে পারেন যে এটিতে একটি আপগ্রেড আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *